ফেসবুক কৌতুক

Amir Hamja
0

রবীন্দ্রনাথ যেমনটা বলেন, কাজের কথা দিয়ে জীবন সুন্দর হয় না, বাজে কথা দিয়েই শিল্প ও সৌন্দর্য তৈরি হয়, তেমনি অপ্রয়োজনেই যদি কেউ


 একটা সুন্দর ছবি বা ফটো বা কথা প্রকাশ করে, সেটাও তো মূল্যবানতবে তাই হোকবাজে কথা হোকহাসি-তামাশা হোককৌতুক বলিফেসবুক নিয়ে এই কৌতুকগুলো ইন্টারনেটে পেয়েছি
১. আমি একটা ফেসবুক অ্যাকাউন্ট খুলবএর নাম হবে নোবডিকেউ যখন বিরক্তিকর কিছু পোস্ট করবে, আমি তাতে সবার আগে লাইক দেবতখন তার দেয়ালে উঠবে, নোবডি লাইকস ইট
২. প্রতিটা সফল ছাত্রের পেছনে আছে একটা ডি-অ্যাক্টিভেটেড ফেসবুক অ্যাকাউন্ট
৩. ফেসবুক একটা কারাগারের মতোকারণ, তোমার একটা ফটো আইডি আছে, তুমি সারাক্ষণ লিখে থাকো দেয়ালে আর তোমাকে যারা পোক করে, তাদের কাউকেই তুমি চেনো না
৪. গুগল+ হলো জিমের মতোআমরা সবাই এতে যোগ দিয়েছি, কিন্তু কেউ এটা ব্যবহার করি না। (হা হা হাএইটা পড়ে আমি তিন মিনিট হেসেছিআজকের গদ্যকার্টুন আমি লিখছি জিম ফাঁকি দিয়েআর আমারও গুগল+ আছে, যাতে আমি বহুদিন ঢুকি না।)
৫. দৈনিক পত্রিকার সাংবাদিকেরা খুবই চিন্তিতঅনলাইন পত্রিকার সাংবাদিকেরা আশান্বিতকারণ, কাগজ উঠে যাবেএক টিসু্য পেপার মিলের মালিক হঠাৎ চিৎকার করে উঠলেন, খোকা, তুমি মোবাইল ফোন নিয়ে বাথরুমে যাচ্ছ কেন?
৬. আচ্ছা, আপনি না হয় এখন অফিসে বসে এই লেখাটা পড়ছেন ফেসবুক পোস্ট থেকেআপনার কি দুশ্চিন্তা হয় না, ফেসবুকের কর্মচারীরা অফিস টাইমে ফাঁকি দেওয়ার জন্য কী করবেন?
এবার কতগুলো সমস্যার সমাধান দিই
সমস্যা: আমার ঘাড়ে ব্যথা করে
ফেসবুক ডি-অ্যাক্টিভেট করুন
সমস্যা: আমার মা ফেসবুক খুলেছেন
তাঁকে ব্লক করুন
সমস্যা: আমার বস ফেসবুক খুলেছেন
তাঁকে লাইক দিতে থাকুনইন ফ্যাক্ট, লাভ দিতে থাকুন
আজকের স্লোগান: ত্যাগের আনন্দ তুলনাহীনট্যাগ করার অভ্যাস ত্যাগ করুন
পুনশ্চ: জাকারবার্গকে ধন্যবাদতিনি ফেসবুক আবিষ্কার করেছেনতা না হলে আজকে ৬৬৭ জনকে ফোন করে জানাতে হতো যে আজকে আমি কচুর লতি দিয়ে চিংড়ি মাছ রেঁধেছি
আমি এই লেখাটা লিখতে পারলাম, কারণ আমি আমার নিজের ফেসবুক অ্যাকাউন্ট ডি-অ্যাক্টিভেটেড করে রেখেছিতবে পেজ চালু আছে
এবার একটা ধাঁধাঢাকা শহরের জনসংখ্যা দেড় কোটিফেসবুক ব্যবহারকারী কেন সোয়া দুই কোটি?
যাঁরা উত্তরটা পেরেছেন, তাঁরা এই লেখাটার নিচে মন্তব্য করুন.........


ফেসবুকের আর একটা উপকারী দিক আছে, আর তা হলো-বাস্তবে আমার লেখা কবিতা কেউ পড়ে না বা পড়তে চায় না, কিন্তু ফেসবুকে পোস্ট করলে অন্তত: কেউ কেউ না পড়েই লাইক দেয়!


একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)